ধর্মিক

সাতদিন না খেয়ে থাকুন , তারপরে কোন হিন্দুকে গিয়ে বলুন – আমি রামভক্ত , আমি হিন্দু , শুধু এই কারনে আমাকে দুটো ভাত দিন । দেখি কয়জন আপনাকে খেতে দেয় । একই ব্যাপার আমি ধর্মান্ধ মুসলীম বা অন্য সম্প্রদায়কেও করে দেখতে বলি । দরিদ্র মুসলমান যদি পয়সাওয়ালা মুসলীমকে বলে আমি আল্লাহর একনিষ্ঠ সেবক আমায় শুধু এইকারনেই সারা জীবন ভাতকাপড় দিন ,তাকে দেবে ?

যতক্ষন ভরাপেট ততক্ষনই ধর্মের জিগীর তুলতে মজা লাগে । সমস্ত দাড়িওয়ালা , টিকিওয়ালা,জোব্বা আর নামাবলীধারীদের খাওয়া পড়া বন্ধ করে দিয়ে জিজ্ঞাসা করুন পেট আগে না ধর্ম ? যদি কোথাও কাজ করেন তাহলে সেখানকার হিন্দু মালিককে গিয়ে বলুন আমি হিন্দু , তাই আমার মাইনে বাড়ান , যদি মুসলমান হয়ে কোন মুস্লীম মালিকের অধিনে কাজ করেন তাহলে তাকে গিয়ে বলুন আমি পাচবেলা নামাজ পড়ি , আমাকে বছরে পাচবার বোনাস দিন , দেখুন তো দ্যায় কিনা ? বাড়িতে রাজমিস্ত্রী , প্লাম্বার আর কুয়ো কাটার লোক ঢোকানোর আগে জাত জিজ্ঞাসা করে নেবেন ।

রাস্তায় কিছু খাওয়ার আগে , কাপড় সেলাই করাবার আগে দোকানী বা দর্জির জাত জেনে নেবেন । ডাক্তার দেখানোর আগে আর গাড়িতে চড়ার আগে ডাক্তার আর ড্রাইভারের জাতধর্ম জেনে নেবেন । তিনিদিন এইভাবে সমাজে চলাফেরা করুন । যদি পাগল প্রতিপন্ন হয়ে কোথাও গনধোলাই না খান , তাহলে তিনদিন পরে আমার পোস্টের নীচে কমেন্ট লিখবেন । সমস্ত ধর্মের মৌলবাদীদের উদ্দেশ্য করে লিখলাম ।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *