অকপটে সম্পূরক

সুধী,

আপনাদের সক্রিয় অংশগ্রহণের ফলে অকপটের #আমারছাত্রজীবন শীর্ষক ইভেন্ট ফলেফুলে ভরে উঠেছে। ২৪ তারিখে অকপটের পঞ্চম জন্মদিন উদযাপন, তাই ওই পরিসরে সপ্তাহব্যাপী নতুন ইভেন্ট আসবে, স্মৃতিচারণা, বর্ষসেরা অকপটু ইত্যাদি গুলো হবে। সুতরাং ২৩ তারিখ সন্ধ্যায় এই ইভেন্টের সমাপ্তি গল্প পোষ্ট হবে।

ক্রিকেটের ৫০ ওভারের খেলায় শেষ ১০ ওভারে স্লগ শুরু হয়ে যায়, তার উপরে প্রথম ৩০ ওভার যদি ঠুকে ঠিকে সিঙ্গেল নিয়ে খেলা হয় তাহলে ৩০ ওভারের পরেই চারছক্কা হৈ হৈ করে শুরু না করলে সম্মানজনক স্কোরে পৌছানো যায়না, ক্রিকেট–জীবন-অকপটীয় ইভেন্ট সবই যেন সেই একই অদৃশ্য নিয়মের মায়াজালে নিবদ্ধ। ইভেন্টও এবারে ছন্দ পেয়ে গড়গড়িয়ে দৌড়াবে।  

এর জন্য আজ থেকে আমরা দিনে দুটো করে গল্প পোষ্ট করব, ছোট ও বড় গল্প সমন্বয় করে। সেক্ষেত্রে সন্ধ্যা ৮টার সময় দিনের প্রথম গল্প প্রকাশিত হবে ও রাত্রি ১০টার সময় দ্বিতীয়টা।

আজ থেকে প্রতিটি পোষ্টে উল্লেখ থাকবে তারিখ ও সময়। যেহেতু দিনে দুটি করে গল্প প্রকাশিত হবে, তার জন্য এই পর্যায়ের প্রতিটি গল্প ৭২ ঘন্টার পরিবর্তে ৯৬ ঘন্টা করে কমেন্টিং অপশন খোলা থাকবে।

অনেক লেখক তাদের দ্বিতীয় ও তৃতীয় গল্পও দিয়েছেন অকপটে। সেগুলো #সম্পূরণ_গল্প হ্যাস ট্যাগ দিয়ে সন্ধ্যা ৮টার সময় প্রকাশিত হবে ১৬ই আগস্ট তারিখ থেকে। সেক্ষেত্রে লেখকের প্রথম গল্পের লিঙ্ক ও গল্প নাম্বার এই এডিশ্যনাল গল্পের শুরুতেই দিয়ে দেওয়া হবে পাঠকের স্বার্থে। এক্ষেত্রেও পাঠক নতুন করে নাম্বার দিতে পারবে।

প্রতিদিন সকাল ১০টার মধ্যে আগের দিনের প্রকাশিত গল্প দুটিতে কমেন্ট করে পুনরায় তাগাদা দেওয়া হবে, যাতে সংশ্লিষ্ট গল্প গুলিই গ্রুপে ট্রেন্ডিং থাকে।

এর জন্য সন্ধ্যা ৭টা থেকে অন্যান্য পোষ্ট গুলো ট্রাফিকিং করা হবে, ৯টার সময় সেই পর্যন্ত পেন্ডিং পোষ্ট গুলো ছেড়ে দিয়ে আবার এই উইন্ডো ১১টার সময় খোলা হবে। বাকি সদস্যদের বলব এই গ্রুপ রুলটা ফলো করতে, তাতে আমাদের পরিচালকদের সুবিধা হবে

৩০ শে আগস্ট ২০১৯ তারিখ ইভেন্টের তৃতীয় ও দ্বিতীয় স্বানাধিকারীর নাম ঘোষণা করা হবে, ৩১ তারিখ প্রথম স্থানাধিকারীর নাম। পরবর্তীতে প্রতিটি গল্পের প্রাপ্ত নাম্বার গুলোও প্রকাশিত করা হবে।

সকলকে শুভেচ্ছা, অকপটের পাশে থাকার জন্য।

~ভবদীয়

টিম অকপট

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *