চা বাগানে বস্ত্রদান

সুধী অকপটু বন্ধুগণ,

আপনারা আমাদের আসন্ন ডুয়ার্স ভ্রমণ ও অকপট চড়ুইভাতি ২০১৯ সম্বন্ধে ইতিমধ্যেই জেনে গেছেন নিশ্চই। চড়ুইভাতির উদযাপনের সাথে ডুয়ার্সের যে প্রাকৃতিক সৌন্দর্য সেটাও উপভোগ করব নিশ্চিত।কিন্তু এই অপরূপ সৌন্দর্যের আড়ালে রয়েছে একটা কুৎসিত সত্য। লোভ-লালসা, অসাধু ব্যবসায়ী ও রাজনীতির ত্রিবেণী সঙ্গমে বন্ধ চা বাগানের অসহায় গরীব মানুষগুলো ভাষায় বর্ণনার অযোগ্য পরিস্থিতিতে দিন কাটাতে বাধ্য হচ্ছে। কাউকে দোষারোপ করা আমাদের উদ্দেশ্য নয় কিম্বা এটা সেই ক্ষেত্রও নয়।

আমাদের প্রমোদের পাশাপাশি যদি আমরা ওই অসহায় মানুষগুলোর পাশে কিছুটা সাহায্যের হাত বাড়িয়ে দিতে পারি টিম অকপটের তরফ থেকে, তার চেয়ে বড় সুখের উদযাপন আর কিছুই হতে পারেনা।

প্রবাদ আছে মানুষের প্রাথমিক চাহিদা হচ্ছে অন্ন-বস্ত্র-বাসস্থান। বিভিন্ন সরকারী প্রকল্পে অন্ন ও বাসস্থানের ব্যবস্থা রাষ্ট্রের তরফে মেটানোর একটা প্রয়াস নিরন্তর চলছে। টাই আমরা অকপটুরা যদি উত্তরবঙ্গের এই ভীষণ শীতে কিছু বস্ত্র নিয়ে তাদের জন্য তাদের কাছে পৌঁছাতে পারি, অন্তত কিছু প্রচেষ্টা করতে পেরেছি বলে বিবেকের কাছে জীবিত থাকব।

ইন্দ্রদার ভাষাতে- “তবু আমরা বিশ্বাস করি, আমাদের মতো যারা আলোকিত রাজপথে চলার সুযোগ পাই, বাড়ি ফিরে এসি/পাখার তলায় দু দণ্ড জিরোতে পাই, পায়ে জুতো পড়তে পাই ও দু’বেলা তিন মুঠো অন্ন- চার রকম পদ দিয়ে খাই, সেই আমরাও কত কষ্টে আছি… , সত্যি কথাই, অন্ধকারের সাথে পরিচয় না হওয়া অবধি আলোর প্রাপ্য সম্মানটুকু দেওয়া যায়না”।

আগামী ৭ই ডিসেম্বর ২০১৯ শনিবার দুপুরে আমাদের অকপট দলের বেশ কিছু উৎসাহী সদস্য কোলকাতা মেটিয়াব্রুজের পাইকারি হাটে জামাকাপড় খরিদ করব। আপনি সেই তহবিলে আপনার অনুদান দিতেই পারেন, নুন্যতম ৫০টাকা থেকে সর্বোচ্চ যা খুশি। আমরা অকপটে দেওয়ালে আপনার নাম সহ সেটা প্রকাশ করতে দায়বদ্ধ, আপনি চাইলে সেটা গোপনও রাখতে পারি। ইচ্ছুক থাকলে খরিদারির দিন আপনি আমাদের সাথে থাকতেও পারেন স্বচ্ছন্দ্যে, তাতে আমরা পুষ্ট ও অনুপ্রানীত হবো আরো। দরকারে আমাদের ফোন করে নিন 7001718580 নাম্বারে।

এছাড়া আমরা আপনার কাছে অনুরোধ করছি, আপনার ব্যবহৃত পুরাতন বস্ত্র যা পরিধান যোগ্য সেগুলো ধুয়েকেচে পরিষ্কার করে আমাদের দিলে আমরা সেগুলোকেও বয়ে নিয়ে যেতে প্রস্তুত। আপনার কাছে আপনার ও আপনার পড়শিদের থেকে সংগৃহীত বস্ত্রের পরিমাণ যদি এক বস্তার অধিক হয় সেক্ষেত্রে আমাদের কোনো অকপটু স্বেচ্ছাসেবক আপনার বাড়ি থেকে সেটা সংগ্রহ করে নেবে, সেক্ষেত্রে অনুরোধ সেই ব্যাক্তির আসাযাওয়ার যৎসামান্য রাহা খরচাটা আপনাকে দিতে হবে। আপনি এই পোষ্টে বা 7001718580 নাম্বারে হোয়াটসএ্যাপ করে আমাদের জানাতে পারেন।

অনুদান দেবার জন্য আমাদের বিশিষ্ট অকপটু @প এর ব্যাঙ্ক একাউন্টে আপনি নিঃসঙ্কোচে টাকা পাঠাতে পারেন।

A/c- PALASH MONDAL

A/C No -917010041258255

IFS Code- UTIB0001482

AXIS BANK LIMITED

BRANCH -NEW GARIA

যারা ভিম এ্যাপে টাকা পাঠাতে চান তারা palash743370@upi ঠিকানাতে টাকা পাঠাতে পারেন।

গুগুলের পেমেন্ট এ্যাপ গুগুল তেজ এ পাঠাতে চাইলে 8617071150 এই নাম্বারে পাঠাতে পারেন।

PhonePe এ্যাপে পাঠাতে চাইলে 9800281918 নাম্বারে পাঠাতে পারেন।

PAYTM মারফৎ পাঠাতে চাইলে কমেন্টে দেওয়া QR কোড স্ক্যান করে পাঠাতে পারেন।

আপনার সাহায্যের প্রতীক্ষাতে রইল অকপট।

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *