বলিহারি স্পর্ধা তোদের…

আইন আইনের পথে চলুক, তোরা হাঁট রাজপথে।

ওরে ভাই সুপ্রিম কোর্ট তো কটা মানুষ নিয়েই গঠিত, যারা চাকরি করে কারো অধীনে। তোদের স্পর্ধা হয় কিকরে সেখানে তোদের বিষয়টা পাঠানো? তারা যে তোদের জন্য ভেবে একখানা অর্ডার দিয়েছে, এই খুশিতে তো মরে যাওয়া উচিৎ নাচতে নাচতে। তোরা তো ইতিহাসে লিপিবদ্ধ হয়ে গেলি আহাম্মকের দল, সে খেয়াল আছে?

হাঘরের দলেরা ভেবেছিলি, সুপ্রিম কোর্ট হয়ত ট্রেন-বাসের ব্যবস্থা করবে। ওরে নির্লজ্জ বেহায়ারা, সুপ্রিম কোর্ট কোনো ট্রাভেল এজেন্সি?

তোদের বাপের ভাগ্য যে সেনা নামিয়ে তোদের কুকুরের মত গুলি করে মারেনি, একটা মাস ধরে জ্বালিয়ে খাচ্ছিস সরকারকে! তদের উপরেও আধুনিক নাপাম বোমা’ ফেলা হোক; তবে যদি তরা শুধরে যাস-

হ্যাঁ, তোরা যদি বাংলাদেশ, আফগানিস্তান ব পাকিস্তানের হিন্দু হতিস তোদের কথা ভাবত অমিত শাহজী। আইন আসত, তা নয় কতকগুলো দেশীয় ছোটলোকের ঝাঁক বলে কিনা “ঘর ওয়াপসি” করতে! তোরা কি মুসলমান যে তোদের ঘর ওয়াপসি করাতে হবে? আদিখ্যেদা দেখে রি রি করে গা জ্বলে যায়। নাগপুরের আপিসে তোদের এই চাহিদার কথা শুনে কতদিন হাসি থামেনি তোরা জানিস? না তোরা হিন্দু, না তোরা পাকিস্তানি তার পরেও কত শখ…. বলিহারি লোক মাইরি তোরা।

তোরা জানিস সিয়াচেনে আমাদের সেনা লড়ছে, তাপমাত্রা মাইনাস ৫৬ ডিগ্রি। তোদের কাছে কোনো খোঁজ আছে, পাকিস্থানকে রোজ উচিৎ শিক্ষা দিচ্ছে মোদীজি! মোদীজির প্লেনের টাকা কি আগ্রিকার কেলে মানুষ গুলো গাম্বাটের দল!

ভোট ভোট করছিস? আগে বেঁচে ফের রাজ্যে, দেখবি পিসি হোক বা যোগী তোদের পা ধোয়াতে যাবে। মোদীজিকে দেখিসনি পা ধুয়ে দিতে? তোরা যদি বেঁচে ফিরে ভোটই না দিতে পারিস, কে তোদের জন্য খর্চা করবে বাপু? যারা ভোট দিতে পারবে তাদের জন্য প্যাকেজ থাকবে।

ওরে মূর্খের দল- তোরা মোদীজি, শাহজী আর যোগীজির বাইরে কাউকে চিনিস? সচিবদের বদলি করে দিয়ে পিসিকে একাহাতে গন্ডিকাটা থেকে চালচুরির ৭০ঃ৩০ বখরার হিসাব, মদের দোকান সবগুলো খুললো কিনা, দাঙ্গাগুলো সব শুরু করা গেলনা ভোটের আগে…. বেচারি ভেবে ভেবে অস্থির হয়ে গেল, আর তোরা সরকার সরকার করছিস আবার!

জানিস কত লক্ষ কোটি GST আমদানি হয়নি, আর তার জন্য কত টেনশন রয়েছে সরকারের! জানিস বিল দাদা ফোন করেছিল, ইংরাজিতে কথা বলতে হয়েছে মোদীজিকে, তোরা ইংরাজি বুঝিস গন্ডমুর্খের দল?

তোরা জানিস আগামীতে মিশন চন্দ্রযান পাঠানো হচ্ছে, তার খরচা জানিস? আগেরটা আম্রিকার চানাচুর খাবার টাকায় বানিয়েছিল সে খবর আছে তোদের কাছে? বুলেট ট্রেন সম্বন্ধে ধারনা আছে? দেখেছিস স্ট্যাচু অফ ইউনিটি? রামমন্দিরের জন্য চাঁদা দিয়েছিলি? জানিস রাষ্ট্রপতি ভবন চত্বরটা নতুন করে আধুনিকীকরণ করা হচ্ছে, তার সেটার খরচা কত? জানিসই না, সারাক্ষণ শুধু খিদে আর খিদে। আমাদের ফকিরটাকে দেখে ফকির হতে শিখলিলনা যখন, মর ব্যাটারা পথে ঘাটে। হয়ে থাক বেওয়ারিশ লাশ। তোদের বাঁচার অধিকারই নেই।

বাড়ি ফেরার বাস ভাড়া দেবার মুরোদ নেই, পকেটে কানাকড়ি নেই তোরা ভ্যাক্সিনের কি কিনবি? ভ্যাক্সিন না কিনলে তোদের দরকারটা কি বেঁচে থাকার? কব কটা মালই তো রোগের ডিপো একেকটা। মনে রাখবি পিসি শেষ ১০ বছর শুধুই মুড়ি খেয়ে আছেন, ভোটের আগে মোদীজি হোক বা পিসি- কত কত কিলোমিটার হেঁটেছিল মনে নেই?

হাঁট রে হতভাগারা, তোদের সাতে সুগার না হয় তার জন্যই তো এই রাষ্ট্রীয় যোজোনা। সুগার মানে চিনি, সেই চিনি না থাকলে হাঁটার কাজ একটু বিশ্বাদ লাগে বৈকি। এসেই তো রেশন চাইবি, হাতি চাইবি, ঘোড়া চাইবি- আগে চাওয়া বন্ধ কর। তারপর ভাবাভাবি।

কোর্টের এক্তিয়ার, সংবিধানের ধারা, আমলাতন্ত্র, পিনাল কোড বুঝিস এসব? কোর্টের কি কাজ নেই? দুদিন আগেই আজানে মাইক বাজবে কি বাজবেনা এ বিষয়ে স্পষ্ট রায় দিয়েছিল কোর্ট, যেমন রামমন্দিরের ক্ষেত্রে দিয়েছিল, যেগুলো ভয়নকতম সমস্যা সেগুলো নিয়ে কোর্ট ভাববে না তোদের দুর্দশা নিয়ে?

তোদের নিয়ে অর্ণব কিছু বলেছে আজও? অঞ্জনা বা সুধীর? তাহলে তারা যখন এখনও চুপ, মোদিজী আর শাহজি কি শোলের সেই বুলেট্টক নিয়ে তোদের লিফট দিত? জানিসনা তেল ৭০টাকা লিটার, খরচা কে দেবে? জানিসনা এয়ার ইন্ডিয়া কোমায়! তোদের জন্য কি টোটো পাঠাবে? আত্মনির্ভরশীল হতে কবে শিখবি কীট পতঙ্গেরা?

ওই তো শিরঙ্গে মার্কা সব চেহারা, তাছাড়া তোরা কি আর ৫০০ বছর বাঁচতিস? মন কি বাত শোন, ওতেই পেট ভরে যাবে। ২০ লাখ কোটির ঘোষণার পরেও- সরকার আর কোর্টের সময় নষ্ট করিছিস তোরা, তোদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক, এটাই চাইছি।

দেখিসনি রঞ্জন গগৈকে….
তোদের বাড়ি পৌছে দিয়ে কোন রঞ্জন গগৈ কবে MP হয়েছে?
তোদের ঘরে পৌছে দিয়ে কার ভাইপ্রোর ঘরে এসকেলেটার বসেছে?

যত্তসব ছোটলোক গরীব গুর্বোর দল-
মর তোরা রাস্তায়,

Leave A Reply

Your email address will not be published. Required fields are marked *